বিউটি স্কুলে টোম অফ বিউটি সিক্রেটস আত্মস্থ করা

সবাই সুস্থ ও সুন্দর থাকতে চায়। বলা যায় যে অনেক লোক তাদের জীবনের এক তৃতীয়াংশ বিভিন্ন সেলুন, পার্লার এবং স্পাগুলিতে নিজেকে সুন্দর করার জন্য ব্যয় করে যে বিউটি স্কুলগুলি জনপ্রিয় তা জানার জন্য যথেষ্ট। অনেক স্নাতক এই আশায় বিউটি স্কুলে প্রবেশের জন্য বেছে নেয় যে এটি তাদের প্রসাধনী বা অন্য যেকোন ক্ষেত্রে সফলভাবে ক্যারিয়ার গড়তে সাহায্য করবে। নির্ভীক ছাত্রদের জন্য বিউটি স্কুলগুলি হল এমন একটি জায়গা যেখানে তারা তাদের প্রতিভাকে ফুটিয়ে তুলতে পারে। একবার তারা ডিগ্রি এবং সার্টিফিকেশন পেয়ে গেলে তারা নামী সেলুনে বা পেশাদারদের সাথে যে কোনও জায়গায় ইন্টার্ন হিসাবে অনুশীলন করতে সক্ষম হয়।

অবশেষে তারা সবাই সূর্যের মধ্যে তাদের নিজস্ব জায়গা বেছে নিতে চায়। প্রাথমিক কারণ হল তারা তাদের দক্ষতা, অভিজ্ঞতার প্রতি আত্মবিশ্বাসী এবং প্রশংসা ও ক্লায়েন্টও অর্জন করেছে। তাই তাদের নিজের ক্যারিয়ার শুরু করা পরবর্তী সেরা এবং স্বাভাবিক পদক্ষেপ। এগুলি হল কিছু গুরুত্বপূর্ণ কারণ যার কারণে অনেক শিক্ষার্থী তাদের এলাকায় তাদের নিজস্ব সেলুন রাখার লক্ষ্য রাখে। তারা জানে যে তারা ব্যবসা করার সময় আরও বেশি অর্থ উপার্জন করতে পারে। এই ধরনের স্বতন্ত্র পেশাদারদের চাহিদা ফ্যাশন শিল্প, গ্ল্যামার ম্যাগাজিন শিল্প, সৌন্দর্য প্রতিযোগিতায় শোষিত হয়। কেউ কেউ গ্ল্যামারের বাইরে থাকতে পছন্দ করেন এবং শুধুমাত্র সাধারন নারীদের জন্য যারা পার্লারে আসেন নিজেদেরকে সুন্দর করার জন্য।

বলা যায় যে সমস্ত তরুণ ইন্টার্ন তাদের নিজস্ব আছে পরিচালনা করে তাও একটি মিথ। কেউ কেউ এক বা দুই বছর ভেসে থাকতে পারে এবং তারপরে তারা তাদের চাকরিতে ফিরে যেতে চায় কারণ তারা অতিরিক্ত কাজের সাথে মানিয়ে নিতে পারে না। এটা কারো কারো সাথে ঘটে কিন্তু অন্যান্য ছাত্রদের অধিকাংশই তাদের ব্যবসার দিকে এগিয়ে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। তাই বিউটি স্কুলগুলো যেগুলো বিভিন্ন কোর্স পড়ানো হয় সেগুলো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এখানে নতুন প্রবণতা গ্রহণ করা হয় এবং একটি সুশৃঙ্খল উপায়ে শেখানো হয়। শিক্ষার্থীরা তাদের নিজস্ব কলিং বেছে নিতে পারে এবং কোনটি তাদের সবচেয়ে বেশি আগ্রহী হবে।

বিউটি স্কুলে শিক্ষার্থীদের প্রথমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে সৌন্দর্য বোঝার শিল্প শেখানো হয়। শিক্ষার্থীরা সৌন্দর্যের ধারণা না বুঝলে তারা কীভাবে তাদের ক্লায়েন্টদের সুন্দর করে তুলতে পারবে? সৌন্দর্যের প্রক্রিয়া শেখার জন্য বিভিন্ন কোর্স শেখানো হয়। একটি পেডিকিউর এবং ম্যানিকিউর কেবল পা এবং হাত ধোয়া এবং নখ ফাইল করা নয়। প্রক্রিয়াটি আরও সামগ্রিক এবং এতে হাত ও পা পরিষ্কার করা এবং সুন্দর অঙ্গ-প্রত্যঙ্গে রূপান্তরিত করার সম্পূর্ণ বোধগম্যতা জড়িত। তাদের প্রাকৃতিক এবং উন্নত সৌন্দর্য পদ্ধতির মধ্যে পার্থক্য করতে শেখানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *