ভেতর থেকে সৌন্দর্য – সত্যিকারের উজ্জ্বল সৌন্দর্যের 3টি রহস্য

আমি নিশ্চিত আপনি পুরানো প্রবাদটি জানেন, ‘সৌন্দর্য কেবল ত্বকের গভীরে’ এবং এক অর্থে এটি কেবল ত্বকের গভীরতা যদি আপনি উপরের স্তরটি দেখেন, প্রথম চেহারাটি দেখুন, বাইরের একটি আভাস বা কীসের প্রথম ছাপ। আপনি প্রাথমিকভাবে অহং, বিভ্রমের জায়গা থেকে দেখতে পাচ্ছেন এবং তুলনামূলকভাবে সত্যের দিকে ঘুমিয়ে পড়েছেন। অন্যদিকে, সৌন্দর্য হল স্বচ্ছ, দীপ্তিময় উজ্জ্বল জীবনীশক্তি এবং অন্য জাগতিক যখন আপনি এটিকে গভীর সত্যের জায়গা থেকে দেখেন কারণ এটি নিজেকে প্রকাশ করে চকচক করা চোখ, নরম সুস্থ ত্বক এবং চকচকে চুলের মাধ্যমে যা সবই সত্যিকারের সৌন্দর্যের রহস্য ভাগ করে নেয় – যে যাকে কোনো ক্রিম, স্ক্যাল্পেল বা ঝিঁঝি পোড়া চুলকানির চিকিত্সা দ্বারা স্পর্শ করা যায় না যা সমস্তই অবিরাম তারুণ্যের সৌন্দর্যের প্রতিশ্রুতি দেয়। সৌন্দর্য হল একটি মনোভাব, একটি আত্মবিশ্বাস, নিরবধি এবং যুগহীন জীবনযাপনের গোপনীয়তার একটি অভ্যন্তরীণ জ্ঞান, আমাদের প্রিয়তম সঙ্গী হিসাবে অনুগ্রহ এবং প্রশংসা সহ। শৈশবকাল থেকে আমাদের প্রতিটি মানুষের অভিজ্ঞতার জন্য অনুগ্রহ এবং উপলব্ধি, কৈশোরের ক্রমবর্ধমান যন্ত্রণার মধ্য দিয়ে ~ আমাদের বিশের দশকের স্বাধীনতা এবং অন্বেষণ – পরিবার, কর্মজীবন এবং আমাদের ত্রিশ, চল্লিশ এবং তার পরের অগণিত দায়িত্বের পছন্দের জন্য আমরা যা ভেবেছিলাম তার সব কিছু ছেড়ে দেওয়ার স্বাধীনতা আবার নিজেদেরকে নতুন করে উদ্ভাবন করা যাতে পঞ্চাশ, ষাটের দশক এবং তার পরেও প্রজ্ঞা এবং শৈশবের নির্দোষতাকে আবার একসাথে খেলতে এবং পিছনে আসাদের জন্য পথ আলোকিত করতে পারে। আমি সত্যিকারের উজ্জ্বল সৌন্দর্যের জন্য তিনটি ছোট রহস্য আবিষ্কার করেছি এবং আমি সেগুলি আপনার সাথে ভাগ করে নিতে আগ্রহী!

ফার্স্ট সিক্রেটটি কোন আশ্চর্যের মত আসে না আমি নিশ্চিত, তবুও সম্মান করা এবং জীবনভর অভ্যাস করার জন্য সংকল্প করা কঠিন হতে পারে। এটি কেবল একটি ভাল রাতের ঘুম পাচ্ছে, রাতের পর রাত, মাসের পর মাস, বছরের পর বছর আপনার জীবনের সময়কালের জন্য। অবশ্যই সেগুলি রাত হবে যদি আপনি জেগে থাকেন ভাবছেন, চিন্তা করছেন, পরিকল্পনা করছেন, পরিকল্পনা করছেন, ইচ্ছা করছেন এবং আপনার হরমোনগুলি আপনার ভাল হয়ে যাচ্ছে, তাই আমি আপনার জীবনের বেশিরভাগ রাতের কথা উল্লেখ করছি। একটি ভাল রাতের ঘুম নিশ্চিত করার জন্য স্টেজ, রুটিন, রুটিন এবং বায়ুমণ্ডল সেট করার আপনার জীবনে এটিকে অগ্রাধিকার দেওয়া কারণ আপনি অভ্যাসগত গভীরভাবে পুনরুদ্ধারকারী, পুনরুত্পাদনকারী এবং পুনরুজ্জীবিত রাতের ঘুমের গোপন সুবিধাগুলি সম্পর্কে জানেন৷ আপনি যেখানেই থাকুন না কেন এবং আপনি যেভাবেই থাকুন না কেন, ভ্রমণকারী বা যারা বসতি স্থাপন করেছেন, আপনি এটিকে আপনার সৌন্দর্যের জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ অগ্রাধিকার হিসাবে বেছে নিতে পারেন। এইভাবে, আপনি অভ্যন্তরীণ উভয় দিক থেকে অগণিত সুবিধা পান এবং ফলস্বরূপ আপনার শরীরের উপরিভাগে প্রবেশ করে বাইরের দিকে নিজেকে প্রকাশ করতে পারেন। এই মূল্যবান অমূল্য ঘন্টা যখন পুরো শরীর নিজেকে মেরামত করার এবং আপনার জন্য নতুন করে তৈরি করার সুযোগ পায়। আপনি যখন বাড়ি নামক স্থিতিশীল পরিবেশে থাকেন, তখন আপনি যখন ভ্রমণ করছেন তার চেয়ে অনেক সহজ। যদিও এটির জন্য একটু পরিকল্পনা লাগে, এবং এখানে আপনি সেই সমস্ত সময়ে যা করেন যে আপনি অন্যের বাড়িতে, হোটেলে, মোটেলগুলিতে, প্লেনে, ট্রেনে বা অন্য কোথাও জীবন আপনাকে নিয়ে যায়। আপনার কাছে একটি আরামদায়ক কাশ্মীরের শাল, একটি চোখের বালিশ এবং ইয়ারপ্লাগ, একটি ছোট সুগন্ধি মোমবাতি, আপনার শরীরকে নিয়ন্ত্রণ করার জন্য একটি আন্তর্জাতিক সময়ের টুকরো, একটি ঘুমের সময় চা ব্যাগ, আপনার পরিবেশ বান্ধব পুনরায় ব্যবহারযোগ্য জল ভর্তি বোতলের মতো পবিত্র আরামদায়ক সাহায্যকারী রয়েছে ঘুম থেকে উঠলে ত্বককে সতেজ ও হাইড্রেট করার জন্য আপনার প্রিয় পানি এবং ইভিয়ান মিস্ট।

আমাদের সমাজে এই কঠিন সময়ে বলা হয় যে আমরা গড় কিন্তু প্রতি রাতে কয়েক ঘন্টা গভীর ঘুম করি, যে কারণে এত বেশি বিজ্ঞাপন সব ধরণের ঘুমের সাহায্যে ফোকাস করে; এবং ঘুমের অভাবের প্রভাব, যেমন মন ও শরীরের বিভিন্ন ব্যাধির কারণে কাজের সময় কমে যাওয়া; অসাবধানতা এবং ক্লান্তি মধ্য দিনের, দিনের ভুল সময়ে অতিরিক্ত সতর্কতা, অগণিত এনার্জি ড্রিংকসের মাধ্যমে অতিরিক্ত ক্যাফেইন সেবনের ফলে মেজাজের পরিবর্তন এবং ভাল ‘ওলে কাপ কফি বা দশটি যা সারা দিন মাতাল হয় শুধু জেগে থাকার জন্য। কল্পনা করুন যদি আপনি সকালে ঘুম থেকে উঠেন খুশি, সতেজ এবং প্রসারিত, yawned এবং আলতোভাবে এই ভাবে আপনার স্বাগত আপনার দিনে স্বাগত জানাই. কল্পনা করুন যে আপনি আগের চেয়ে মাত্র বিশ মিনিট আগে ঘুম থেকে উঠার শক্তি পেয়েছেন কারণ এখন কয়েক মাস স্থির ঘুমের পরে আপনি এমনকি প্রথম কাপ উষ্ণ জাভাতে যাওয়ার আগে ব্যায়াম করতে চান! ওহ, এবং আপনি সত্যিই আপনার অন্ত্র নাড়াতে এবং বাকি দিনের জন্য গুনগুন করে বিপাক সেট করার জন্য ঘুম থেকে উঠে সেই প্রথম উষ্ণ গ্লাস জল উপভোগ করছেন। হ্যাঁ, ভাল পুরানো ফ্যাশন ঘুম. একটি সহজ সিদ্ধান্ত যেমন এক মাস ঘুমানোর এক ঘন্টা আগে খবর না দেখা; অথবা আপনার সঙ্গীর সাথে কোনো উত্তপ্ত আলোচনায় লিপ্ত হওয়া, বা বান্ধবীর সাথে দীর্ঘক্ষণ ম্যারাথন শোনা ঘুমের প্রস্তুতির জন্য আপনার মন এবং শরীরের জন্য বিস্ময়কর। অ্যারোমাথেরাপির জলের উষ্ণ কোকুনে স্নান করা, যৌন মিলন করা বা আধ্যাত্মিক পাঠের উন্নতির দিকে মৃদু দৃষ্টিতে তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই না করা মনকে শান্ত, শিথিল এবং যেতে দেয়। এটি আপনার উপস্থিতি এবং সুন্দর বোধ করার জন্য আপনি করতে পারেন এমন সবচেয়ে বিস্ময়কর জিনিসটি প্রমাণ করবে যে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে আপনি যদি এই গভীর গুরুত্বপূর্ণ প্রাচীন গোপনীয়তাটিকে সত্যিই সম্মান করতে পারেন তবে আপনার পুরো জীবন নতুন দৃষ্টিভঙ্গি গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *